বিজ্ঞপ্তি:
দৈনিক শাহনামার অনলাইন ভার্সনে আপনাকে স্বাগতম। জাতীয়, রাজনীতি, খেলাধুলা, বিনোদন সহ সকল সংবাদের সর্বশেষ আপডেট জানতে ভিজিট করুন www.shahnamabd.com

তফসিল বাতিলের দাবিতে রোববার ও সোমবার বিএনপির হরতাল

তফসিল বাতিলের দাবিতে রোববার ও সোমবার বিএনপির হরতাল

ডেস্ক রিপোর্ট  :
বিএনপি ও তাদের সমমনা দলের ডাকে দেশে পঞ্চম দফায় চলছে অবরোধ। এরইমধ্যে ৪৮ ঘণ্টা হরতালের ডাক দিয়েছে বিএনপি। আজ বৃহস্পতিবার (১৬ নভেম্বর) বিকেলে ভার্চ্যুয়াল সংবাদ সম্মেলনে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী দেশব্যাপী হরতালের ডাক দেন। সরকারের পদত্যাগ, ঘোষিত তফসিল বাতিল এবং নেতাকর্মীদের মুক্তির দাবিতে ডাকা হরতাল শুরু হবে আগামী রোববার (১৯ নভেম্বর) ভোর ৬টা থেকে।

রিজভী বলেন, ‘রোববার ভোর ৬টা থেকে মঙ্গলবার ভোর ৬টা পর্যন্ত সারা দেশে ৪৮ ঘণ্টা হরতাল পালন করা হবে।’

গতকাল বুধবার সন্ধ্যা ৭টায় জাতির উদ্দেশে দেওয়া এক ভাষণে প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়াল তফসিল ঘোষণা করেন। ক্ষমতাসীন দল আওয়ামী লীগ তফসিলকে স্বাগত জানালেও বিএনপিসহ সমমনা দল ও তাদের জোট এটিকে প্রত্যাখ্যান করেছে। এ তফসিল বাতিলের দাবিতে বিএনপি ৪৮ ঘণ্টার হরতাল ডেকেছে।

সরকারের পদত্যাগ ও নিরপেক্ষ-নির্দলীয় সরকারের অধীনে নির্বাচনের দাবিতে বিএনপি ও সমমনা দলগুলোর ডাকে পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধের দ্বিতীয় দিন আজ। আগামীকাল শুক্রবার ভোর ৬টায় শেষ হবে এই অবরোধ। এ ছাড়া দ্বাদশ সংসদ নির্বাচনের তফসিল প্রত্যাখ্যান করে আজ অর্ধদিবস হরতাল পালন করেছে বাম গণতান্ত্রিক জোট। একই কারণে দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালন করছে গণতন্ত্র মঞ্চ।

Please Share This Post in Your Social Media




All rights reserved by Daily Shahnama
কারিগরি সহায়তা: Next Tech